মানুষকে পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহারের আবেদন জানালেন দেশের উপ রাষ্ট্রপতি

মানুষকে পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহারের আবেদন জানালেন দেশের উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। দিল্লি মেট্রো পরিষেবার সুনাম করে তিনি বলেন যে কোন দেশের পরিকাঠামোর এক বড় অংশ জুড়ে রয়েছে মেট্রো রেল।

ছবি দেখুন
দিল্লিতে মেট্রো পরিষেবা থাকার ফলে প্রতিদিন 7 লক্ষ কম গাড়ি রাস্তায় নামে

দিল্লি মেট্রোর রজত জয়ন্তী উপলক্ষ্যে দিল্লি মেট্রো রেল কর্পোরেশানের এক অনুষ্ঠানে নতুন দিল্লিতে সাধারন মানুষকে পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহারের আবেদন জানালেন দেশের উপ রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। দিল্লি মেট্রো পরিষেবার সুনাম করে তিনি বলেন যে কোন দেশের পরিকাঠামোর এক বড় অংশ জুড়ে রয়েছে মেট্রো রেল। সম্প্রতি এক সমীক্ষায় জানা গিয়েছে দিল্লিতে মেট্রো পরিষেবা থাকার ফলে প্রতিদিন 7 লক্ষ কম গাড়ি রাস্তায় নামে।

এই অনুষ্ঠানে বেঙ্কাইয়া নাইডু বলেন, “1994 সালে দেশের বড় শহগুলিতে প্রত্যেক 1000 জন মানুষের মধ্যে 112 জন মানুষের কাছে মোটরসাইকেল ছিল। অন্যদিকে 14 জনের কাছে গাড়ি ছিল। 2021 সালে এই সংখ্যা বেড়ে 393  ও 48 হবে।” এছাড়াও উপ রাষ্ট্রপতি পাবলিক ট্রান্সপোর্টের সুরক্ষায় জোর দেওয়ার কথা বলেন।

chgkc3s8তিন চাকার ইলেকট্রিক গাড়ি
0 Comments

ক্রমাগত বাড়তে থাকা বায়ু ও শব্দদুষণের প্রধান করন মানুষের মধ্যে ব্যক্তিগত গাড়ি ব্যবহার বৃদ্ধির প্রবণতা। তিনি জানিয়েছে গোতা বিশ্বের মোট বিষাক্ত গ্যাসের 25 শতাংশ গাড়ির ধোঁইয়া থেকে আসে। যা ফলে ক্রমাগত বিশ্ব উষ্ণায়নের সমস্যা বাড়ছে। নাইডু বলেন, “আমাদের খুব তাড়াতাড়ি ফসিল ফুয়েল থেকে বেরিয়ে ইলেকট্রিকের দিকে যেতে হবে।”

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.