লাইসেন্স ছাড়াই চালানো যাবে, 50 cc ইঞ্জিনের স্কুটার নিয়ে এল Vespa

Vespa Primavera 50 cc Limited Speed আর Vespa Sprint 50 cc Limited Speed নামে দুটি স্কুটার লঞ্চ হয়েছে। সর্বোচ্চ 30 মাইল (48 কিমি) প্রতি ঘন্টা গতিতে ছুটতে পারবে এই স্কুটার।

ছবি দেখুন
Both 50 cc scooters have a top speed of about 48 kmph

Highlights

  • লঞ্চ হয়েছে নতুন Vespa Primavera আর Sprint
  • থাকছে 50 cc সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন
  • সর্বোচ্চ 30 মাইল (48 কিমি) প্রতি ঘন্টা গতিতে ছুটতে পারবে এই স্কুটার

50 cc ইঞ্জিনের স্কুটার লঞ্চ করল Vespa। সর্বোচ্চ 30 মাইল (48 কিমি) প্রতি ঘন্টা গতিতে ছুটতে পারবে এই স্কুটার।  সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রে দুটি নতুন স্কুটার লঞ্চ করেছে ইতালির কোম্পানিটি। মার্কিন মুলুকের একাধিক রাজ্যে নতুন এই স্কুটার চালাতে ড্রাইভিং লাইসেন্সের প্রয়োজন হবে না। Vespa Primavera 50 cc Limited Speed আর Vespa Sprint 50 cc Limited Speed নামে মার্কিন যুক্তরাষ্ট্রে দুটি স্কুটার লঞ্চ হয়েছে। 

vfq7eed4

এই স্কুটারের 50 cc ইঞ্জিনে 3.2 bhp শক্তি পাওয়া যাবে

নতুন Vespa Primavera আর Vespa Sprint স্কুটারে 49 cc সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন থাকছে এই ইঞ্জিনে সর্বোচ্চ 3.2 bhp শক্তি পাওয়া যাবে। এই দুই স্কুটারের সিটের উচ্চটা 790 মিলিমিটার আর হুইলবেস 1870 মিলিমিটার। ট্যাঙ্কে 8 লিটার জ্বালানি ভরা যাবে। কোম্পানির দাবি 1 লিটার জ্বালানিতে 34.3 কিমি চলবে এই দুই স্কুটার। অর্থাৎ ফুল ট্যাঙ্ক জ্বালানিতে 275 কিমি রাস্তা যাওয়া যাবে।

0 Comments

1968 সালে প্রথম লঞ্চ হয়েছিল Vespa Primavera।  পরে Vespa ব্র্যান্ডের সব থেকে শক্তপোক্ত স্কুটারের তকমা ছিনিয়ে নিয়েছিল এই ভেরিয়েন্ট। মার্কিন মুলুকে আরও বেশি গ্রাহক টানতে 50 cc সেগমেন্টে দুটি নতুন স্কুটার লঞ্চ করল Vespa। আরামদায়ক সফরের জন্য বিশ্বব্যাপী Vespa  স্কুটারের সুনাম রয়েছে। ভারতে কবে এই দুই স্কুটার লঞ্চ হবে জানা যায়নি।  

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.