New Cars and Bikes in India

আপাতত Tata Nano তৈরী বন্ধের সিদ্ধান্ত নিল Tata Motors

বিক্রিতে ভাঁটা পড়ার জন্য Nano তৈরী বন্ধের সিদ্ধান্ত নিয়েছে Nano। 2018 সালের জুন মাসে মাত্র একটি Nano গাড়ি তৈরী করেছিল Tata মোটরস।

ছবি দেখুন

Nano গাড়ি তৈরী বন্ধের সিদ্ধান্ত নিল Tata মোটরস। দশ বছর আগে রতন টাটার মস্তিষ্কপ্রসুত বিশ্বের সবথেকে কম দামের এই গাড়ি লঞ্চ করেছিল Tata মোটরস। বিক্রিতে ভাঁটা পড়ার জন্য Nano তৈরী বন্ধের সিদ্ধান্ত নিয়েছে Nano। 2018 সালের জুন মাসে মাত্র একটি Nano গাড়ি তৈরী করেছিল Tata মোটরস। 2017 সালের জুন মাসে এই সংখ্যাটি ছিল 275।

গত বছর সেপ্টেম্বর মাসে Tata মোটরস জানিয়েছিল  Nano-র সাথে ‘আবেগ’ জড়িয়ে থাকার কারনেই এই গাড়ি তৈরী চালিয়ে যেতে চায় কোম্পানি। কোম্পানি জানিয়েছিল প্যাসেঞ্জার ভেইকেল সেগমেন্টে অত্যন্ত গুরুত্বপূর্ণ গাড়ি। এন্ট্রি লেভেল হ্যাচব্যাকে কোম্পানির একমাত্র গাড়ি Nano। 2.25 লক্ষ তাকা থেকে 3.20 লক্ষ টাকা দামে Tata Nano শুধু ভারতের নয় বিশ্বের সবথেকে কম দামের গাড়ি। একটি অটোমেটিক ট্রান্সমিশান ভার্সানেও Nano গাড়ি পাওয়া যায়।

ratan tata nano afp

(Tata Nano গাড়ির সাথে রতন টাটা।)

Advertisement

কোম্পানি জানিয়েছে Nano গাড়ি এখনো কোম্পানির সাথে অতোপ্রতোভাবে যুক্ত। Nano গাড়ি তৈরী সাময়িকভাবে বন্ধ করলেও পাকাপাকিভাবে এই গাড়ি বন্ধ করেনি Tata মোটরস।

গত বছর আগস্ট মাসে ইলেকট্রিক ন্যানো তৈরীর পরিকল্পনার কথা জানিয়েছিল Tata মোটরস। তখনই বোঝা গিয়েছিল কোম্পানি ও শেয়ারহোল্ডারদের আবেগ জড়িয়ে থাকার কারনেই এই গাড়ি বাজার থেকে কিছুতেই তুলে নিতে চায়বা Tata মোটরস।

tata nano electric spied

(Tata Nano ইলেকট্রিক)

0 Comments

তবে পাকাপাকিভাবে Nano তৈরী বন্ধ করেনি Tata মোটরস। গুজরাটের সানন্দের কারখানায় অর্ডারের ভিত্তিতে Nano তৈরী জারি থাকবে। এর মাঝেই কোম্পানির অন্য জনপ্রিয় গাড়ি Tigor ও Tiago তৈরী বাড়ানোর পরিকল্পনা করছে Tata মোটরস।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

সাম্প্রতিক খবর

Be the first one to comment
Thanks for the comments.