New Cars and Bikes in India

এবার ইলেকট্রিক সুপারকার ব্যবহার করবে সুইজারল্যান্ডের পুলিশ

বাসেল পুলিশ ব্যবহার করবে Tesla এর সেতা মডেল Tesla Model X SUV। যদিও পুলিশের টেসলা গাড়ি ব্যবহারের ঘটনা এই প্রথম নয়।

ছবি দেখুন

ডিজেল গাড়ি ছেড়ে ইলেকট্রিক গাড়ি চালানোর সিদ্ধান্ত নিল সুইস পুলিশ। সুইজারল্যান্ডের বাসেল শহরে নিজেদের কয়েছেকটি ডিজেল গাড়ির পরিবর্তে ইলেকট্রিক গাড়ি ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে বাসেল সিটি পুলিশ। তবে যে সে ইলেক্ট্রিক গাড়ি নয়, বাসেল পুলিশ ব্যবহার করবে Tesla এর সেতা মডেল Tesla Model X SUV। যদিও পুলিশের টেসলা গাড়ি ব্যবহারের ঘটনা এই প্রথম নয়। লস এঞ্জেলাস, ডেনভার ও লাক্সামবার্গের সিটি পুলিশ ইতিমধ্যেই টেসলার ইলেকট্রিক গাড়ি ব্যবহার করে। এছাড়াও কানাডার ওন্টারিও শহরের পুলিশও বাসেল পুলিশের মতোই টেসলার সেরা মডেল Tesla Model X ব্যবহার করে।
 
এখন বাজারে Tesla Model X এর একাধিক মডেল পাওয়া যায়। এর মধ্যে Tesla Model X সেরা মডেল 100D কেনার সিদ্ধান্ত নিয়েছে বাসেল পুলিশ। এই গাড়িগুলির মধ্যে 100D এর রেঞ্জ সবথেকে বেশি। আর তাই পুলিশের কাজে সবথেকে উপযোগী এই গাড়ি। একবার ফুল চার্জে এই গাড়ি 475 কিমি চলতে পারে। 0-100 কিমি প্রতি ঘন্টা গতি তুলতে Tesla Model X 100D তে 4.7 সেকেন্ড সময় লাগে। এছাড়াও এই গাড়িতে অল হুইল ড্রাইভের সুবিধা রয়েছে। বরফে গাড়ি চালাতে এই ফিচার দারুন কাজে লাগবে। এই গাড়িতে থাকবে একটি 100kWh ব্যাটারি। গাড়িতে 4 বছর ও ব্যাটারিতে 8 বছরের ওয়্যারিন্টি দেবে টেসলা।
 

0 Comments

পিছনের সিট ভাঁজ করে নিলে এই গাড়িয়ে 7 জন বসতে পারবেন। Tesla Model X এর ভিতরে রয়েছে বিশাল 2491 লিটার কার্গো স্পেস। এছাড়াও এই গাড়িতে আছে প্যানারমিক উইন্ডস্ক্রিন আর 17 ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লে। এর সাথেই রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইটের মতো আকর্ষণীয় ফিচার। এছাড়াও Tesla Model X এ আছে ইন বিল্ট LTE ও WIFI আর অ্যাডজাস্টেবেল হিটেড সিট। সম্প্রতি একটি Boeing 787 বিমান টেনে দেখিয়েছিল Tesla Model X গাড়িটি।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

সাম্প্রতিক খবর

Be the first one to comment
Thanks for the comments.