এবার ইলেকট্রিক মোটরসাইকেল তৈরি করছে Royal Enfield

ইলেকট্রিক মোটরসাইকেল তৈরি শুরু করেছে Royal Enfield। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন Royal Enfield সিইও বিনোদ দাশারি।

ছবি দেখুন
Royal Enfield এর ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ হতে কয়েক বছর সময় লাগবে

ইলেকট্রিক মোটরসাইকেল তৈরি শুরু করেছে Royal Enfield। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন Royal Enfield সিইও বিনোদ দাশারি। সম্প্রতি এক সর্বভারতীয় সংবাদপত্রকে দেওয়া সাক্ষাৎকারে বিনোদ গাড়ি শিল্পে মন্দা প্রসঙ্গে বলেন, মন্দার খারাপ সময় অতিক্রান্ত হয়েছে। এবার বিক্রি বাড়বে বলে আশা প্রকাশ করছিল। বৃদ্ধি দুই সংখ্যায় পৌঁছে যেতে পারে। মন্দার সময়েও কোম্পানির লগ্নিতে সমস্যা হবে না। ইতিমধ্যেই নতুন প্রোডাক্ট লঞ্চের আভাস দিয়েছেন বিনোদ।

l0hq6b18

Royal Enfield সিইও বিনোদ দাশারি বলেন ইলেকট্রিক মোটরসাইকেল তৈরির কাজ চলছে

অন্য এক সাক্ষাৎকারে তিনি বলেন ইতিমধ্যেই কোম্পানির ইংল্যান্ডের গবেষণা কেন্দ্রে ইলেকট্রিক মোটরসাইকেল তৈরির কাজ শুরু হয়েছে। ইতিমধ্যেই নিজে এই মোটরসাইকেল চালিয়েছেন বলে জানিয়েছেন বিনোদ দাশারি।

royal enfield 650 cc twins

Royal Enfield 650 সিরিজের মোটরসাইকেলগুলিতে কোম্পানির সবথেকে শক্তিশালী ইঞ্জিন রয়েছে 

এই মুহূর্তে ইংল্যান্ডে ও চেন্নাইতে কোম্পানির গবেষণা কেন্দ্র রয়েছে। ইংল্যান্ডের গবেষণা কেন্দ্রে কোম্পানির 650cc ইঞ্জিন ডিজাইন হয়েছে। শীঘ্রই ভারতে BS6 ইঞ্জিন সহ Thunderbird ও Classic সিরিজের মোটরসাইকেল লঞ্চ করবে Royal Enfield। যদিও ভবিষ্যতে ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চের পরিকল্পনা শুরু করে দিয়েছে কোম্পানি। যদিও Royal Enfield এর ইলেকট্রিক মোটরসাইকেল বাজারে আসতে এখনও কয়েক বছর সময় লেগে যাবে।

ecf2sle

চলছে মোটরসাইকেল ডিজাইনের কাজ

গত বছর Concept KX ববার স্টাইল মোটরসাইকেল সামনে এনেছিল Royal Enfield। গত বছর মিলান অটো শোতে এই বাইক সামনে এসেছে। 1938 সালের 1140cc Royal Enfield বাইক থেকে অনুপ্রাণিত হয়ে ডিজাইন করে হয়েছে Concept KX। এটি কোম্পানির ইতিহাসে সবথেকে লম্বা বাইক।

psj993to

গত বছর সামনে এসেছিল Royal Enfield Concept KX

0 Comments

পেট্রল ইঞ্জিন অথবা ইলেকট্রিক মোটরে Concept KX লঞ্চ করতে পারে Royal Enfield। যদিও কোম্পানির সিইও জানিয়েছেন পেট্রল ইঞ্জিনের আধুনিক মোটরসাইকেল ডিজাইনের জন্য কোম্পানিতে অনেক ইঞ্জিনিয়ার একসাথে কাজ চালিয়ে যাচ্ছেন।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Compare Royal Enfield Classic 350 with Immediate Rivals

Be the first one to comment
Thanks for the comments.