Royal Enfield Interceptor 650 রিভিউ

2018 সালে Royal Enfield এর বহুল চর্চিত বাইক Interceptor 650। Royal Enfield Interceptor 650 চালাতে NDTV পৌঁছে গিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার পেসিফিক কোস্ট হাইওয়েতে। এরপরে জঙ্গলের ভিতরে ঢুকে পরীক্ষা চলে এই বাইকের।

ছবি দেখুন
পারফর্মেন্সে Interceptor 650 যে কোন বাইকএর সাথে টক্কর দিতে পারে।

Highlights

  • পারফর্মেন্সে Interceptor 650 যে কোন বাইকের সাথে টক্কর দিতে পারে
  • এই ইঞ্জিনে 47 bhp শক্তি ও 52 Nm টর্ক পাওয়া যায়
  • NDTV পৌঁছে গিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের পেসিফিক কোস্ট হাইওয়েতে

2018 সালে Royal Enfield এর বহুল চর্চিত বাইক Interceptor 650। Royal Enfield Interceptor 650 চালাতে NDTV পৌঁছে গিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার পেসিফিক কোস্ট হাইওয়েতে। এরপরে জঙ্গলের ভিতরে ঢুকে পরীক্ষা চলে এই বাইকের। একদিন ধরে চলে আমাদের Royal Enfield Interceptor 650 পরীক্ষার কাজ। সেই অভিজ্ঞতার কথা আপনাদের সাথে ভাগ করে নিচ্ছি।
 

p78phjrk(কোম্পানির ইংল্যান্ডের প্রযুক্তি কেন্দ্র ও চেন্নাই কারখানার কর্মীরা একসাথে এই ইঞ্জিন তৈরী করেছেন)

2015 সাল থেকে 650 cc প্যারালাল টুইন ইঞ্জিন বানাচ্ছে Royal Enfield। কোম্পানির ইংল্যান্ডের প্রযুক্তি কেন্দ্র ও চেন্নাই কারখানার কর্মীরা একসাথে এই ইঞ্জিন তৈরী করেছেন। এই ইঞ্জিনে 47 bhp শক্তি ও 52 Nm টর্ক পাওয়া যায়। কোম্পানির অন্য ইঞ্জিনের থেকে অনেক মসৃণ 650 cc প্যারালাল টুইন ইঞ্জিন।

1r3cj5jo(2015 সাল থেকে 650 cc প্যারালাল টুইন ইঞ্জিন বানাচ্ছে Royal Enfield)

এই বাইক তৈরীর সময় ভারত সহ গোটা বিশ্বের বাজারের কথা মাথায় রেখে ডিজাইনে বসেছিল Royal Enfield। ভারত এই বাইকের প্রধান বাজার হলেও ইউরোপ, ফক্ষিণ আমেরিকা ও দক্ষিণ পূর্ব এশিয়ায় এই বাইক বিক্রি করবে কোম্পানি। এই মুহুর্তে ভারতে 650 cc সেগমেন্টে খানিকটা শুন্যতা সৃষ্টি হয়েছে। নতুন Royal Enfield Interceptor 650 তা পুরণ করবে বলে আশা প্রকাশ করেছেন অনেকেই।

পারফর্মেন্স

7vbidi3c(সর্বোচ্চ 7,500 rpm এ চলতে পারে Interceptor 650 এর ইঞ্জিন)

পারফর্মেন্সে Interceptor 650 যে কোন বাইকএর সাথে টক্কর দিতে পারে। Royal Enfield জানিয়েছে এই বাইকে মাত্র 2500 rpm এ  80 শতাংশ টর্ক পাওয়া যাবে। যদিও সর্বোচ্চ 7,500 rpm এ চলতে পারে Interceptor 650 এর ইঞ্জিন। সর্বোচ্চ rpm এও এই ইঞ্জিনে কোন সমস্যা দেখা যায়নি।

psdl3dq(ইন্সট্রুমেট ক্লাস্টারে নেই কোন ঘড়ি বা গিয়ার পজিশান ইন্ডিকেটার)

Royal Enfield Interceptor 650 এর 6 স্পিড গিয়ারবক্স কোন সমস্যা ছাড়াই মসৃনভাবে কাজ করে। আজ পর্যন্ত চালানো যে কোন Royal Enfield বাইকের মধ্যে এটি সেরা এই বিষয়ে কোন সন্দেহ নেই।

cds8gja4(6 স্পিড গিয়ারবক্স কোন সমস্যা ছাড়াই মসৃনভাবে কাজ করে)

 

রাইড ও ব্রেকিং

এই বাইকের দুই চাকাতের ডিস্ক ব্রেক রয়েছে। সামনের চাকার সাথে রয়েছে একটি 320 মিমি ডিস্ক ব্রেক আর পিছনের চাকায় রয়েছে একটি 240 মিমি ব্রেক। সাথে রয়েছে ডুয়াল চ্যানেল ABS।

spqps21o(Interceptor 650 চালানোর অভিজ্ঞতাকে সিল্কের মসৃণতার সাথে তুলনা করলে বড়াবাড়ি হবে না)

বেশি গতিতে চলার সময় এই ব্রেক আপনাকে যথেষ্ট আত্মবিশ্বাস দেবে। Interceptor 650 চালানোর অভিজ্ঞতাকে সিল্কের মসৃণতার সাথে তুলনা করলে বড়াবাড়ি হবে না।

vi1a6h8o(সামনের চাকার সাথে রয়েছে একটি 320 মিমি ডিস্ক ব্রেক)

মতামত

মজবুত ভাবে তৈরী হয়েছে Royal Enfield Interceptor 650। তবে LED হেডল্যাম্পেরভাব অনুভুত হয়েছে এই বাইকে। একই সাথে ইন্সট্রুমেট ক্লাস্টারে নেই কোন ঘড়ি বা গিয়ার পজিশান ইন্ডিকেটার। পরের ভার্সান হয়তো এই ফিচার যোগ করবে কোম্পানি।

d0dpq5p8(কত দামে এই বাইক লঞ্চ হয় সেই দিকে তাকিয়ে আছে বাইক প্রেমীরা)
0 Comments

 

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.