New Cars and Bikes in India

28 লক্ষ টাকা দামের এই ইলেকট্রিক মোটরসাইকেলে বিশেষ কী থাকছে?

নতুন ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করল Novus। সাইকেল ও মোটরসাইকেলের মাঝামাঝি দেখতে এই যান। এই প্রথম কোন ইলেকট্রিক মোটরসাইকেলে কার্বোন ফাইবার ফ্রেম ব্যবহার হল। নতুন এই ইলেকট্রিক মোটরসাইকেলের দাম 39,500 মার্কিন ডলার (প্রায় 28 লক্ষ টাকা)।

ছবি দেখুন
Novus ইলেকট্রিক মোটরসাইকেলের দাম 39,500 মার্কিন ডলার (প্রায় 28 লক্ষ টাকা)

Highlights

  • নতুন ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করল Novus
  • ই ইলেকট্রিক মোটরসাইকেলের দাম 39,500 মার্কিন ডলার (প্রায় 28 লক্ষ টাকা)
  • এই প্রথম কোন ইলেকট্রিক মোটরসাইকেলে কার্বোন ফাইবার ফ্রেম ব্যবহার হল

লাস ভেগাসের কনসিউমার ইলেকট্রনিক্স শো (CES 2019) তে নতুন ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করল Novus। সাইকেল ও মোটরসাইকেলের মাঝামাঝি দেখতে এই যান। এই প্রথম কোন ইলেকট্রিক মোটরসাইকেলে কার্বোন ফাইবার ফ্রেম ব্যবহার হল। নতুন এই ইলেকট্রিক মোটরসাইকেলের দাম 39,500 মার্কিন ডলার (প্রায় 28 লক্ষ টাকা)। এই বিশাল দামের পিছনে রয়েছে এই ইলেকট্রিক যানে ব্যবহার হওয়া লেটেস্ট প্রযুক্তি।

লঞ্চের সময় এই ইলেকট্রিক মোটরসাইকেল তৈরীর একটি ভিডিও প্রকাশ করেছে জার্মান কোম্পানিটি। নতুন এই ইলেকট্রিক মোটরসাইকেলের ওজন মাত্র 38.5 কিলোগ্রাম। ফ্রেমের ভিতরে বেশিরভাগ যন্ত্রাংশ লুকানো থাকছে। এক বার চার্জে 96 কিমি রাস্তা চলতে পারবে এই মোটরসাইকেল। সর্বোচ্চ96.5 কিমি প্রতি ঘন্টা গতিতে ছুটবে এই মোটরসাইকেল।

l6dkgjtk

ই মোটরসাইকেলে থাকছে সম্পূর্ণ নতুন প্রযুক্তির সাসপেনশান

নতুন এই মোটরসাইকেলে রয়েছে 14.4 কিলোওয়াট লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারি থেকে ইঞ্জিনে 200 Nm টর্ক আর 8.2 bhp শক্তি পাওয়া যাবে। এছাড়াও এই মোটরসাইকেলে থাকছে সম্পূর্ণ নতুন প্রযুক্তির সাসপেনশান। তবে এই সাসপেনশান কতটা নড়াচড়া করতে পারে তা জানায়নি Novus।

54dbcrr

ই মোটরসাইকেলে কোন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থাকছে না, পরিবর্তে থাকছে একটি স্মার্টফোন

0 Comments

ব্রেকিং এর জন্য এই মোটরসাইকেলে থাকছে ডুয়াল হাইড্রোলিক ফ্লোটিং ক্যালিপার ডিস্ক ব্রেক। এই মোটরসাইকেলে কোন ইন্সট্রুমেন্ট ক্লাস্টার থাকছে না। পরিবর্তে থাকছে একটি স্মার্টফোন। মোটরসাইকেলের সব তথ্য দেখানোর সাথে ‘ডিজিটার কি' হিসাবেও কাজ করবে এই স্মার্টফোন।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

সাম্প্রতিক খবর

Be the first one to comment
Thanks for the comments.