New Cars and Bikes in India

লঞ্চ হল ভারতের প্রথম 'কানেক্টেড কার' Hyundai Venue: দাম ও ফিচার্স

দুটি পেট্রল ইঞ্জিন ও একটি ডিজেল ইঞ্জিনে পাওয়া যাবে নতুন Hyundai Venue। পেট্রল ভেরিয়েন্টে Hyundai Venue এর দাম শুরু হচ্ছে 6.50 লক্ষ টাকা থেকে। আগামী মাসে নতুন Hyundai Venue ডেলিভারি শুরু হবে।

ছবি দেখুন
ভারতের প্রথম কানেক্টেড কার Hyundai Venue

Highlights

  • পেট্রল ভেরিয়েন্টে Hyundai Venue এর দাম শুরু হচ্ছে 6.50 লক্ষ টাকা থেকে
  • দুটি পেট্রল ও একটি ডিজেল ইঞ্জিনে পাওয়া যাবে এই গাড়ি
  • সমসময় ইন্টারনেটের সাথে কানেক্টেড থাকবে এই গাড়ি

অবশেষে লঞ্চ হল 2019 সালের অন্যতম প্রতিক্ষীত গাড়ি Hyundai Venue। মঙ্গলবার পেট্রল ও ডিজেল ভেরিইয়েন্টে ভারতে লঞ্চ হয়েছে এই গাড়ি। পেট্রল ভেরিয়েন্টে Hyundai Venue এর দাম শুরু হচ্ছে 6.50 লক্ষ টাকা থেকে। অটোমেটিক ভেরিয়েন্টে Hyundai Venue পেট্রলের দাম 11.10 লক্ষ টাকা। গত মাসে বিশ্ব বাজারে লঞ্চের পর থেকে ভারতে এই গাড়ি লঞ্চের জল্পনা শুরু হয়েছিল। Maruti Suzuki Vitara Brezza, Mahindra XUV300, Tata Nexon আর Ford Ecosport গাড়িগুলির সামনে প্রতিযোগীতার সম্মুখীন হবে নতুন Hyundai Venue। আগামী মাসে নতুন Hyundai Venue ডেলিভারি শুরু হবে।

74ua59hk
Hyundai Venue গাড়ির সামনে রয়েছে সম্পূর্ণ নতুন ডিজাইনের গ্রিল

নতুন Hyundai Venue গাড়ির সামনে রয়েছে সম্পূর্ণ নতুন ডিজাইনের গ্রিল। থাকছে স্প্লিট হেডল্যাম্প আর LED DRL। গাড়ির পাশে থাকছে Creta -র ডিজাইন। এই গাড়ির চাকায় থাকছে 17 ইঞ্চি ডায়মন্ড কাট অ্যালয় হুইল। পাঁচটি ভেরিয়েন্টে ভারতে পাওয়া যাবে Hyundai Venue।

Hyundai Venue আয়তন
দৈর্ঘ্য 3995 মিমি
প্রস্থ 1770 মিমি
উচ্চতা 1590 মিমি
হুইলবেস 2500 মিমি
vs76rgn8

তিনটি ইঞ্জিন ভেরিয়েন্টে ভারতে পাওয়া যাবে Hyundai Venue

দুটি পেট্রল ইঞ্জিন ও একটি ডিজেল ইঞ্জিনে পাওয়া যাবে নতুন Hyundai Venue। 1 লিটার টার্বোচার্জড তিন সিলিন্ডার পেট্রল ইঞ্জিনে থাকছে 118 bhp শক্তি আর 172 Nm টর্ক। ডুয়াল ক্লাচ ট্রান্সমিশানের সাথেই থাকছে 6 স্পিড ম্যানুয়াল গিয়ার। 1.2 লিটার চার সিলিন্ডার পেট্রল ইঞ্জিনে থাকছে 82 bhp শক্তি আর 114 Nm টর্ক। সাথে থাকছে 5 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশান। সবশেষে 1.4  লিটার চার সিলিন্ডার টার্বোচার্জড ডিজেল ইঞ্জিনে থাকছে 89 bhp শক্তি আর 220 Nm টর্ক। সাথে থাকছে 6 স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স।

Hyundai Venue পেট্রল ডিজেল
আয়তন 1.2-লিটার / 1.0-লিটার টার্বো 1.4-লিটার
সর্বোচ্চ শক্তি 82 bhp / 118 bhp 89 bhp
সর্বোচ্চ টর্ক 114 Nm / 172 Nm 220 Nm
ট্রান্সমিশান 5-স্পিড ম্যানুয়াল / 6 স্পিড ম্যানুয়াল , 7-স্পিড ডিটিসি 6 Sস্পিড ম্যানুয়াল
geag021g

Hyundai Venue গাড়ির চাকায় থাকছে 17 ইঞ্চি ডায়মন্ড কাট অ্যালয় হুইল

দুর্দান্ত ইঞ্জিন ছাড়াও Hyundai Venue গাড়িতে রয়েছে ইলেকট্রিক সানরুফ, 8 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম। এই সিস্টেমে রয়েছে Android Auto আর Apple CarPlay সাপোর্ট। এছাড়াও থাকছে অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, পিছনের সিটে এয়ার কন্ডিশান ভেন্ট, এয়ার পিউরিফায়ার, ওয়্যারলেস চার্জিং।

dbi36il8

গাড়ির কেবিনে রয়েছে 8 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম

0 Comments

Hyundai Venue গাড়ির অন্যতম প্রধান আকর্ষন কানেক্টেড কার ফিচার। এই গাড়ির সাথে থাকছে একটি ই-সিম। এই ফিচারের মাধ্যমে রিমোট স্টার্ট, ক্লাইমেট কন্ট্রোল, জিওফেন্সিং, এসওএস অ্যালার্ট, ইংরাজিতে ভয়েস অ্যাসিস্ট্যান্ট সার্ভিস কাজ করবে। এক কথায় সবসময় ইন্টারনেটের সাথে কানেক্টেড থেকে একগুচ্ছ নতুন ফিচার ব্যবহার করা যাবে এই গাড়িতে। এই গাড়ির ই-সিম Vodafone-Idea নেটওয়ার্কের মাধ্যমে কাজ করবে। সুরক্ষার জন্য Hyundai Venue গাড়তে রয়েছে ছয়টি এয়ারব্যাগ, ABS, EBD, রিয়ার পার্কিং সেন্সার।  

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.