ভারতে লঞ্চের পরেই সস্তা হল Hyundai এর ইলেকট্রিক গাড়ি

লঞ্চের 20 দিনের মধ্যেই 152 টা বুকিং পেয়েছিল Kona। এবার সস্তা হল এই ইলেকট্রিক এসইউভি। 23.71 লক্ষ টাকা থেকে Hyundai Kona -র এক্স শোরুম দাম শুরু হবে।

ছবি দেখুন
ভারতে ইলেকট্রিক গাড়িতে পন্য পরিষেবা কর 12 শতাংশ থেকে কমিয়ে 5 শতাংশ করেছে কেন্দ্র

Highlights

  • 23.71 লক্ষ টাকা থেকে Hyundai Kona -র এক্স শোরুম দাম শুরু হবে
  • 20 দিনের মধ্যেই 152 টা বুকিং পেয়েছিল Kona
  • লঞ্চের সময় Hyundai Kona -র এক্স শো-রুম দাম ছিল 25.30 লক্ষ টাকা

জুলাই মাসে ভারতে লঞ্চ হয়েছিল Hyundai Kona। এটাই ভারতে কোম্পানির প্রথম ইলেকট্রিক গাড়ি। লঞ্চের সময় Hyundai Kona -র এক্স শো-রুম দাম ছিল 25.30 লক্ষ টাকা। এর পরে ভারতে ইলেকট্রিক গাড়িতে পন্য পরিষেবা কর 12 শতাংশ থেকে কমিয়ে 5 শতাংশ করেছে কেন্দ্র। এছাড়াও ইলেক্ট্রিক গাড়ির চার্জারে পন্য পরিষেবা কর 18 শতাংশ থেকে কমে 5 শতাংশ হয়েছে। লঞ্চের 20 দিনের মধ্যেই 152 টা বুকিং পেয়েছিল Kona। এবার সস্তা হল এই ইলেকট্রিক এসইউভি। 23.71 লক্ষ টাকা থেকে Hyundai Kona -র এক্স শোরুম দাম শুরু হবে।

u5f3qk3o

এক চার্জে 452 কিমি চলবে Hyundai Kona

Hyundai Creta এর মতো মাপে পাওয়া যাবে নতুন Kona। গাড়ির সামনে থাকছে LED ডেটাইম রানিং লাইট। থাকছে বডি কালার বাম্পার।

দুইটি ব্যাটারি অপশনে ভারতে পাওয়া যাবে Hyundai Kona। 39.2 kWh আর 64 kWh ব্যাটারিতে ভারতে এই গাড়ি পাওয়া যাবে। এক চার্জে 452 কিমি চলতে পারবে Hyundai Kona। এই গাড়ির ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে 7-8 ঘন্টা সময় লাগবে। তবে ফাস্ট চার্জারের মাধ্যমে মাত্র এক ঘন্টার 80 শতাংশ ব্যাটারি চার্জ করা সম্ভব। গাড়ির সাথেই থাকছে একটি পোর্টেবেল 15 Amp তিন পিন প্লাগ চার্জার। এই চার্জারের মাধ্যমে এক ঘন্টা চার্জ করে 50 কিমি পর্যন্ত চলবে এই গাড়ি।

uio2cubk

7 ঘন্টার কম সময়ে বাড়িতেই চার্জ করা যাবে Hyundai Kona

Hyundai Kona গাড়িতে থাকছে একটি 100 kW মোটর। এই মোটরে গাড়ির সামনের চাকার সর্বোচ্চ 131 bhp শক্তি আর 395 Nm টর্ক পাওয়া যাবে। এছাড়াও একটি 150 kW মোটরে পাওয়া যাবে Kona। এই মোটরে সর্বোচ্চ 200 bhp শক্তি আর 395 Nm টর্ক পাওয়া যাবে। মাত্র 9.7 সেকেন্ডে 0-100 কিমি প্রতি ঘন্টা গতিতে ছুটতে পারবে Hyundai Kona।

Hyundai Kona কেবিনে থাকছে আধুনিক গাড়ির ডিজাইন। থাকছে তিনটি ড্রাইভিং মোড। ইকো, কম্ফোর্ট আর স্পোর্ট মোডে এই গাড়ি চালানো যাবে। গাড়ির কেননে থাকছে একটি  8 ইঞ্চি ইনফোটেনমেন্ট ডিসপ্লে। সাথে থাকছে স্মার্টফোন কানেক্টিভিটি। এছাড়াও থাকছে ওয়্যারলেস চার্জিং, ভেন্টিলেটেড সিট, হেডস আপ ডিসপ্লে, এবিএস আর ইবিডি।

0 Comments

ভারতে চেন্নাই এর কারখানায় তৈরী হবে Hyundai Kona। গাড়ি বিক্রি ছাড়াও ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের সাথে হাত মিলিয়ে মুম্বাই, চেন্নাই, বেঙ্গালুরু ও দিল্লিতে ইলেকট্রিক গাড়ি চার্জিং পরিকাঠামো তৈরী করবে Hyundai। এই সব চার্জিং স্টেশনে এক ঘন্টায় 80 শতাংশ চার্জ হবে Hyundai Kona।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.