Hyundai i20 CVT পেট্রল অটোমেটিক রিভিউ

আটোমেটিক গিয়ারবমক্স যোগ হয়েছে কোম্পানির অন্যতম জনপ্রিয় এই গাড়িতে। এর সাথেই নতুন এই Hyundai i20 এই ইঞ্জিনে যোগ হয়েছে বড় 1.4 লিটার মোটর।

ছবি দেখুন
Hyundai i20 CVT অটোমেটিক

Highlights

  • ভারতে Hyundai i20 CVT এর দাম 7.04 – 8.16 লক্ষ টাকা
  • এই গারিতেও ব্যবহার হয়েছে একটি 1.2 লিটার ইঞ্জিন
  • শুধুমাত্র পেট্রল ভেরিয়েন্টেই অটোমেটিক ট্রান্সমিশান লঞ্চ হয়েছে

প্রিমিয়াম হ্যাচব্যাক সেগমেন্টে ভারতে অন্যতম জনপ্রিয় গাড়ি Hyundai i20। সম্প্রতি নতুন ভাবে জেগে উঠেছে এই গাড়িটি। আটোমেটিক গিয়ারবমক্স যোগ হয়েছে কোম্পানির অন্যতম জনপ্রিয় এই গাড়িতে। এর সাথেই নতুন এই Hyundai i20 এই ইঞ্জিনে যোগ হয়েছে বড় 1.4 লিটার মোটর। এই একই ইঞ্জিন পাওয়া যায় কোম্পানির সেডান Hyundai Verna গাড়িতে।

hyundai i20 cvt automatic

(Hyundai i20 CVT অটোমেটিক)

ডিজেল গাড়িতে আটোমেটিক গিয়ারবক্স ক্রমশ জনপ্রিয় হয়ে উঠলেও Hyundai i20 এর শুধুমাত্র পেট্রল ভেরিয়েন্টেই অটোমেটিক ট্রান্সমিশান লঞ্চ করার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানি। Hyundai i20 এর অন্য পেট্রল ভেরিয়েন্টের মতোই এই গারিতেও ব্যবহার হয়েছে একটি 1.2 লিটার ইঞ্জিন। এই ইঞ্জিনে চারটি সিলিন্ডার থাকবে। এই ইঞ্জিন থেকে পাওয়া যাবে 82bhp শক্তি যা এই ইঞ্জিনকে দেবে 115Nm টর্ক। শহরের রাস্তায় Hyundai i20 এর হাল্কা স্টিয়ারিং সবসময় গ্রাহকের মন জিতেছে। আর সেখানেই নতুন কন্টিনিউয়াসলি ভেরিয়েবেল ট্রান্সমিশান যোগ হওয়ায় তা এক নতুন মাত্রা পেয়েছে।

hyundai i20 cvt automatic

(Hyundai i20 এর শুধুমাত্র পেট্রল ভেরিয়েন্টেই অটোমেটিক ট্রান্সমিশান লঞ্চ হয়েছে)

কিন্তু সব CVT গাড়িতেই কিছু খারাপ দিক থাকে। অন্য সব CVT গাড়ির মতোই এই গাড়িতেও থাকবে রাবার ব্যান্ড এফেক্ট। গাড়ির থ্রটল পুরোটা চেপে ধরলে এই গাড়ি খানিকটা কাঁপতে শুরু করে। কিন্তু থ্রটলে ¾ ভাগ চাপ দিলে মসৃণভাবে চলে নতুন Hyundai i20 CVT।

hyundai i20 cvt automatic

(Hyundai i20 CVT অটোমেটিকে আছে ম্যানুয়াল মোড)

যদিও এখানেই কাজে আসে ম্যানুয়াল মোড। যদিও এই গাড়ির সবথেকে আকর্ষণিয় ব্যাপার আপনি যদি স্টেডিলি গাড়িটি চালান তবে আটোমেটিক মোডে কখন গাড়ির গিয়ার বদল হচ্ছে তা বুঝতে পারবেন না।

hyundai i20 cvt automatic

(দুটি ভেরিয়েন্টে পাওয়া যাবে Hyundai i20 CVT আটোমেটিক)

দুটি আলাদা ভেরিয়েন্টে পাওয়া যাচ্ছে Hyundai i20 CVT। Magna ও Asta ভেরিয়েন্টে বাজারে এসেছে এই গাড়িটি। তবে স্ট্যানডার্ড এডিশানের মতো হাই এন্ড Asta (Dual Tone) ও Asta (Optional) ভেরিয়েন্টদুটি পাওয়া যাবে না CVT তে।

hyundai i20 cvt automatic

(Hyundai i20 CVT আটোমেটিক এ কোন প্রজেকটার হেডল্যাম্প থাকবে না)

এই গাড়িতে থাকবে না প্রজেক্টার হেডল্যাম্প। কিন্তু গাড়ির ফগ ল্যাম্পের নিচে বাম্পারে একটি ডেটাইম ল্যাম্প থাকবে নতুন Hyundai i20 CVT তে। এর সাথেই এই গাড়িতে থাকবে 15 ইঞ্চি ডার্ক গ্রে হুইল। যপদিও অপশানানল প্যাকেজে 16 ইঞ্চি ডায়মন্ড কাট হুইল দেখা যাবে। এছাড়াও ইন্টিরিয়ারে একাধিক ফিচার পাওয়া যাবে না নতুন Hyundai i20 CVT তে। এর মধ্যেই অন্যতম লেদার র‍্যাপড স্টীয়ারিং হুইল ও গিয়ার নব, স্মার্ট কিলেস এনট্রির মতো ফিচারগুলি।

hyundai i20 cvt automatic

(Hyundai i20 CVT অটোমেটিকে থাকবে 15 ইঞ্চি ডার্ক গ্রে হুইল)

Hyundai i20 CVT Asta তে থাকবে মাত্র দুটি এয়ারব্যাগ। এছাড়াও Hyundai i20 CVT তে বাদ পড়েছে ISOFIX চাইল্ড সিট মাউন্ট আর সামনের সিটে অ্যাডজাস্টেবেল সিটব্লেটের মতো ফিচারগুলি।

hyundai i20 cvt automatic

(বাজারে প্রতিযোগীতা বাড়িয়ে দেবে নতুন Hyundai i20 CVT অটোমেটিক)

0 Comments

ভারতে Hyundai i20 CVT এর দাম 7.04 – 8.16 লক্ষ টাকা। বাজারে Honda Jazz CVT ও Maruti Baleno CVT এর মতো গাড়িগুলিকে টক্কর দেবে এই গাড়ি।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.