2020 সালে গাড়ি তৈরী বন্ধ করছে Honda

গাড়ি বিক্রি বন্ধ হলেও উৎপাদন বন্ধ করবে না Honda। এতদিন যেখানে গাড়ি তৈরী হতো এবার থেকে সেই কারখানায় মোটরসাইকেল তৈরী হবে।

ছবি দেখুন

2020 সাল থেকে আর্জেন্টিনায় গাড়ি তৈরী বন্ধ করবে Honda। অনেক দিন ধরেই বিশ্বের বিভিন্ন দেশের কোম্পানির ব্যাবসার পদ্ধতি ঢেলে সাজাচ্ছে জাপানের কোম্পানিটি। সেই কারনেই দক্ষিণ আমেরিকার দেশে গাড়ি তৈরী বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে Honda।

গাড়ি তৈরী বন্ধ হলেও আর্জেটিনায় কারখানা বন্ধ হচ্ছে না। সেই দেশের বুয়েন্স আইয়ার্স শহরের পাশে কারখানা থেকে তৈরী হয় Honda HR-V গাড়ি। এবার থেকে সেই কারখানায় মোটরসাইকেল তৈরী হবে। 2006 সাল থেকে আর্জেন্টিনায় মোটরসাইকেল তৈরী করে Honda। অন্যদিকে 2011 সালে লাতিন আমেরিকার দেশে গাড়ি উৎপাদন শুরু করেছিল জাপানের কোম্পানিটি।

সম্প্রতি এক বিবৃতিতে Honda জানিয়েছে আর্জেন্টিনায় গাড়ি বিক্রি বন্ধের সাথে সেই দেশের ভোটের ফলাফলের কোন সম্পর্কে নেই। কোম্পানির দীর্ঘদিনের পরিকল্পনার জন্যই আর্জেন্টিনায় গাড়ি তৈরী বন্ধ হচ্ছে।

0 Comments

Honda জানিয়েছে আর্জেন্টিনায় কোম্পানির প্রায় 1,000 কর্মী কাজ করেন। এই কর্মীদের নতুন কারখানায় যোগদানের প্রস্তাব দিয়েছে কোম্পানি। সেই কারনে স্থানীয় কর্মী  ইউনিয়নের সাথে কথা চালাচ্ছে Honda।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.