Honda CR-V রিভিউ

শিঘ্রই ভারতে আসবে এই গাড়ি। ফ্রন্ট ও অল হুইল ড্রিভ সহ নতুন CR-V লঞ্চ হতে চলেছে। এতোদিন ভারতে শুধুমাত্র পেট্রল ভেরিয়েন্টে CR-V পাওয়া গেলেও এবার 1.6 লিটার ডিজেল ইঞ্জিনে পাওয়া যাবে নতুন Honda CR-V।

ছবি দেখুন
নতুন CR-V-র ইন্টিরিয়ারেও একাধিক নতুন ফিচার নিয়ে আসা হয়েছে

1995 সাল থেকে বিশ্বের কমপ্যাক্ট SUV বাজারে দখল রেখেছে Honda CR-V। মার্কিন দুনিয়ায় বেস্ট সেলার এই গাড়ি ইউরোপেও যথেস্ট জনপ্রিয়। ভারতে নতুন সেগমেন্ট তৈরী করেছিল CR-V। ইতিমধ্যে মার্কিন যুক্তরাষ্ট্রের রাস্তায় চলতে শুরু করেছে নতুন Honda CR-V। শিঘ্রই ভারতে আসবে এই গাড়ি। ফ্রন্ট ও অল হুইল ড্রিভ সহ নতুন CR-V লঞ্চ হতে চলেছে। এতোদিন ভারতে শুধুমাত্র পেট্রল ভেরিয়েন্টে CR-V পাওয়া গেলেও এবার 1.6 লিটার ডিজেল ইঞ্জিনে পাওয়া যাবে নতুন Honda CR-V।

2nkvmq2o

(নতুন CR-V তে ব্যবহার হয়েছে নতুন মাসকুলার বাম্পার আর LED DRL)

আগের জেনারেশানের থেকে নতুন গাড়ির বাইরে অনেক তফাৎ এনেছে Honda। যদিও আগের গাড়ির সাথে মিলিয়েই এই গাড়ি ডিজাইন করা হয়েছে। তাই বাইরে থেকে দেখে একবারে চিনে নেওয়া যায় নতুন CR-V। নতুন CR-V তে ব্যবহার হয়েছে নতুন মাসকুলার বাম্পার আর LED DRL। আগের থেকে বড় হুইলবেস ব্যবহার হয়েছে নতুন গাড়িতে। এবার পিছনে তৃতীয় সারিতে মানুষ বসার ব্যাবস্থা করেছে Honda। তবে এই সারিতে শিশুরা বসলেই ভালো।

0m1a1m3g

(সুরক্ষা ফিচার ও টাচস্ক্রিন ইনফোসিস্টেম সহ ভারতে লঞ্চ হবে নতুন Honda CR-V)

নতুন CR-V-র ইন্টিরিয়ারেও একাধিক নতুন ফিচার নিয়ে আসা হয়েছে। এই গাড়ির গিয়ার ড্রাইভারের হাতের কাছে নিয়ে এসেছে Honda। গাড়ির ইলেকট্রনিক ইন্সট্রুমেন্টেশান গাড়িটিকে ট্রন্ডি লুক দিয়েছে। তবে এর মধ্যে কোনগুলি ভারতে এসে পৌঁছাবে তা জানা যায়নি। তবে সব সুরক্ষা ফিচার ও টাচস্ক্রিন ইনফোসিস্টেম সহ ভারতে লঞ্চ হবে নতুন Honda CR-V।

0p36hnlo

(শহর ও হাইওয়ে দুই রাস্তাতেই দারুন পারফর্ম করবে CR-V-র নতুন ডিজেল ইঞ্জিন)

এই প্রথম CR-V গাড়িতে ডিজেল ইঞ্জিন ব্যবহার হল। এই গাড়িতে একটি 1.6 লিটার ডিজেল ইঞ্জিন ব্যবহার করা হয়েছে। পাওয়ারের দিক থেকে এই ইঞ্জিনে কোন আপোষ করা হয়নি। শহর ও হাইওয়ে দুই রাস্তাতেই দারুন পারফর্ম করবে CR-V-র নতুন ডিজেল ইঞ্জিন। এর সাথেই থাকবে নতুন 9 স্পিড অটোমেটিক গিয়ারবক্স।

83ftcsqo

(ভারতে শুধুমাত্র অটোমেটিক গিয়ার অপশানেই নতুন Honda CR-V পাওয়া যাবে)

অন্যান্য দেশে ম্যানুয়াল গিয়ার অপশানে পাওয়া গেলেও ভারতে শুধুমাত্র অটোমেটিক গিয়ার অপশানেই নতুন Honda CR-V পাওয়া যাবে। পেট্রল ইঞ্জিন ভভেরিয়ন্টে থাকবে CVT। অনেকেই মনে করছেন যে ডিজেল ইঞ্জিনের জামানা শেষ হতে চলেছে। কিন্তু ডিজেল ইঞ্জিনে একাধিম সুবিধা থাকার কারনেই এখনো জনপ্রিয় গাড়িগুলিতে ডিজেল ইঞ্জিন ব্যবহার হচ্ছে।
1vq0bjdg

(এই ক্লাসের অন্য অনেক গাড়ির তুলনায় ভালো হ্যান্ডেলিং পাওয়া যাবে নতুন CR-V তে)

নতুন Honda CR-V-র হ্যান্ডেলিং আমাদের মন জয় করেছে। খুব সহজেই এই গাড়ির স্টিয়ারিং ঘোরানো সম্ভব। নতুন CR-V গাড়িতে আরামদায়ক সাসপেনশান ব্যবহার করেছে Honda। এই ক্লাসের অন্য অনেক গাড়ির তুলনায় ভালো হ্যান্ডেলিং পাওয়া যাবে নতুন CR-V তে। অল্প বিস্তর অফরোডিং ভালোই সামলেছে এই গাড়ি। এই সময় ডিজেল ভেরিয়েন্টের অল হুইল ড্রাইভ কাজে লেগেছে। তবে আমরা যে গাড়িটিতে এই টেস্টিং করেছিল ইউরোপের বাজারের জন্য সেই গাড়ি তৈরী করেছে Honda।

70lskgso

(বাজারে VW Tiguan, Hyundai Tucson, Toyota Fortuner, Ford Endeavour ও Skoda Kodiaq এর মতো গাড়িগুলিকে দারুন প্রতিযোগিতার সামনে ফেলবে নতুন Honda CR-V)

0 Comments

আগের ভার্সানের থেকে নতুন CR-V-তে প্রায় সব দিক থেকে উন্নতি হয়েছে। এর সাথেই নতুন এই গাড়িতে আগের থেকে বেশি মানুষ একসাথে সফর করতে পারবেন। বাজারে VW Tiguan, Hyundai Tucson, Toyota Fortuner, Ford Endeavour ও Skoda Kodiaq এর মতো গাড়িগুলিকে দারুন প্রতিযোগিতার সামনে ফেলবে নতুন Honda CR-V।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.