New Cars and Bikes in India

Honda –র নতুন ইলেকট্রিক মোটরসাইকেল দেখে নিন

টোকিও মোটর শো তে নতুন কনসেপ্ট ইলেকট্রিক মোটরসাইকেল সামনে নিয়ে এল Honda। এই মোটরসাইকেলে থাকছে Mugen –এর তৈরী নতুন ইলেকট্রিক মোটর। দেখে মনে হয়েছে Honda CRF250R মোট্রসাইকেলের চ্যাসিস ব্যবহার হয়েছে কোম্পানির প্রথম ইলেকট্রিক মোতরসাইকেলে।

ছবি দেখুন
টোকিও মোটর শো তে নতুন কনসেপ্ট ইলেকট্রিক মোটরসাইকেল সামনে নিয়ে এল Honda

টোকিও মোটর শো তে নতুন কনসেপ্ট ইলেকট্রিক মোটরসাইকেল সামনে নিয়ে এল Honda। এই প্রথম কোন ইলেকট্রিক মোটরসাইকেল লঞ্চ করল Honda। এখনও প্রোটোটাইপ স্তরে রয়েছে এই ইলেকট্রিক মোটরসাইকেল।

এই মোটরসাইকেলে থাকছে Mugen –এর তৈরী নতুন ইলেকট্রিক মোটর। দেখে মনে হয়েছে Honda CRF250R মোট্রসাইকেলের চ্যাসিস ব্যবহার হয়েছে কোম্পানির প্রথম ইলেকট্রিক মোতরসাইকেলে। এখনও এই ইলেকট্রিক মোটরসাইকেলে ফিচার ও স্পেসিফিকেশন ঘোষণা করেনি জাপানের কোম্পানিটি। এই বছরের শেষে বাণিজ্যিকভাবে ইলেকট্রিক মোটরসাইকেল তৈরী শুরু করতে পারে Honda।

fbg7k5ag

0 Comments

এই মোটরসাইকেলে থাকবে একটি লিথিয়াম আয়ন ব্যাটারি। Maxell এই ব্যাটারি তৈরী করছে। Maxell জাপানের জনপ্রিয় কনজিউমার ইলেকট্রনিক কোম্পানি। কনসেপ্ট বাইকের ইলেকট্রিক মোটর ও ইনভার্টারে থাকছে লিকুইড কুলিং। তবে কবে নতুন ইলেকট্রিক মোটরসাইকেল বিক্রি শুরু হবে তা জানায়নি Honda। ইলেকট্রিক মোটরসাইকেল ভবিষ্যতে বিশ্বের রাস্তা কাঁপিয়ে বেড়াবে। তাই সেই পথে আরও এক ধাপ এগিয়ে গেল জনপ্রিয় মোটরসাইকেল প্রস্তুতকারী সংস্থা Honda।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.