আবার জনপ্রিয়তার শিখরে পৌঁছাল Honda Activa

চলতি বছর এপ্রিল মাস থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে গোটা দেশে মোট 13,93,256 Activa স্কুটার বিক্রি হয়েছে। অর্থাৎ এই সময়ে দেশের বিভিন্ন Honda শোরুম থেকে প্রতি মিনিটে 5 টি করে Activa স্কুটার বিক্রি হয়েছে।

ছবি দেখুন
বিক্রির নিরিখে দেশের সব স্কুটার ও মোটরসাইকেলকে পিছনে ফেলে দিয়েছে Honda Activa

Highlights

  • এপ্রিল মাস থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে প্রায় 14 লক্ষ Activa বিক্রি হয়েছে
  • এটাই দেশের জনপ্রিয়তম দুই চাকা
  • প্রতি মিনিটে গড়ে 5 টা Activa বিক্রি হয়েছে

আবার দেশের সবথেকে জনপ্রিয় স্কুটারের শিরোপা ফিরে পেল Honda Activa। সম্প্রতি স্কুটারের বাজারে কড়া প্রতিযোগিতার কারণে এক নম্বর স্থান হারিয়েছিল এই স্কুটার। তবে চলতি আর্থিক বছরের প্রথম ছয় মাসে স্কুটার বিক্রি নিরিখে এক নম্বর স্থান ফিরে পেয়েছে Activa। 2019-20 আর্থিক বছরের প্রথম ছয় মাসে প্রায় 14 লক্ষ Activa  বিক্রি করেছে Honda। চলতি বছর এপ্রিল মাস থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে গোটা দেশে মোট 13,93,256 Activa স্কুটার বিক্রি হয়েছে। অর্থাৎ এই সময়ে দেশের বিভিন্ন Honda শোরুম থেকে প্রতি মিনিটে 5 টি করে Activa স্কুটার বিক্রি হয়েছে।

f401c51s

তিনটি ভেরিয়েন্টে Honda Activa পাওয়া যায়

Honda Activa 5G

56,766 * On Road Price (New Delhi)
Honda Activa 5G

এই মুহূর্তে তিনটি ভেরিয়েন্টে Honda Activa পাওয়া যায়। Honda Activa 5G স্পেশাল এডিশনে রয়েছে একটি 110 cc ইঞ্জিন। অন্যদিকে Honda Activa 125 স্কুটারে একটি 124cc BS6 ইঞ্জিন রয়েছে। কোম্পানি জানিয়েছে গোটা দেশের সব প্রান্তের গ্রাহকের কাছেই Honda Activa স্কুটারের বিশাল জনপ্রিয়তা পেয়েছে।

0 Comments

2001 সালে প্রথম লঞ্চ হয়েছিল Honda Activa। লঞ্চের পরে দেশের স্কুটার দুনিয়ায় বিশাল সাড়া ফেলেছিল এই স্কুটার। 2016-17 সালে প্রথম দেশের সবথেকে জনপ্রিয় দুই চাকার তকমা পেয়েছিল Honda Activa। এর আগে 17 বছর দেশের সব থেকে জনপ্রিয় দুই চাকার তকমা ধরে রেখেছিল Hero Splendor। গোটা দেশে মোট বিক্রি হওয়া দুই চাকা গাড়ির 14 শতাংশ Honda Activa। ভারতের স্কুটার বাজারের 56 শতাংশ দখল করে রয়েছে Honda।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Compare Honda Activa 5G with Immediate Rivals

Be the first one to comment
Thanks for the comments.