F1: কিমি রাইকোনেন কে বিদায় জানালো Ferrari

2001 সালে ফর্মুলা ওয়ানে যাত্রা শুরু করেন কিমি রাইকোনেন। শুরুতে McLaren দলে চালালেও। 2007 সালে Ferrari যোগদান করেন তিনি। প্রথম বছরেই Ferrari-র হয়ে ড্রাইভার বিশ্বচ্যাম্পিয়ানশিপ জেতেম এই ফিন।

2019 সালে Sauber স্টিয়ারিং হাতে দেখা যাবে কিমি রাইকোনেন কে।

Highlights

  • 2018 সালের শেষে Scuderia Ferrari থেকে বিদায় নেবেন কিমি রাইকোনেন
  • দুই বছরের চুক্তিতে Sauber দলে যোগ দেবে কিমি
  • 2019 সাল থেকে Ferrari স্টিয়ারিং হাতে দেখা যাবে শার্ল লেক্লারককে

2018 সালের শেষে Scuderia Ferrari থেকে বিদায় নেবেন কিমি রাইকোনেন। সম্প্রতি এক বিবৃতিতে এই কথা জানিয়েছে ফর্মুলা ওয়ান দলটি। দুই বছরের চুক্তিতে Sauber দলে যোগ দেবে কিমি। কিমির পরিবর্তে 2019 সাল থেকে Ferrari স্টিয়ারিং হাতে দেখা যাবে শার্ল লেক্লারককে। মঙ্গলবার এক বিকৃতিতে এই কথা জানিয়েছে Ferrari। এখন Sauber দলে ফর্মুলা ওয়ান গাড়ি চালান শার্ল। Ferrari-র ইতিমহাসে দলের সর্ব কনিষ্ঠ ড্রাইভার হতে চলেছেন লেক্লারক।   এক বিবৃতিতে Ferrari জানিয়েছে, “গত তিন বছরে দলের জন্য ড্রাইভার ওও মানুষ হিসাবে কিমির অবদান অনস্বীকার্য। দলের সাম্প্রতিক সাফল্যে তার অবদাল বিরাট। এই দলের হয়েই বিশ্ব চ্যাম্পিয়ানশিপ জিতেছিলেন কিমি। তিনি সবসময় Ferrari-র ইতিহাসের পাতায় থাকবেন। একই সাথে Ferrari পরিবারে তিনি সবসময় স্বাগত। কিমিকে ভবিষ্যতের শুভকামনা জানাই।”   2001 সালে ফর্মুলা ওয়ানে যাত্রা শুরু করেন কিমি রাইকোনেন। শুরুতে McLaren দলে চালালেও। 2007 সালে Ferrari যোগদান করেন তিনি। প্রথম বছরেই Ferrari-র হয়ে ড্রাইভার বিশ্বচ্যাম্পিয়ানশিপ জেতেম এই ফিন। 2009 সালে Ferrari ও ফর্মুলা ওয়ান ছেড়ে দিয়েছিলেন তিনি। 2012 সালে আবার Lotus দলের হার ধরে ফর্মুলা ওয়ান ট্র্যাকে দেখা যায় তাকে। পরে 2014 সালে আবার Ferrari তে ফিরে আসেন কিমি।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

সাম্প্রতিক খবর