এক্সক্লিউসিভ: মধ্যবিত্ত ভারতবাসীর কথা মাথায় রেখে নতুন গাড়ি ডিজাইন করছে Renault

লক্ষ্য ভারতের সাব-কম্প্যাক্ট সেডান গাড়ির বাজার। তাই নতুন গাড়ি ডিজাইন করছে Renault।

ছবি দেখুন
নতুন সাব-কম্প্যাক্ট সেডান ডিজাইন করছে Renault

Highlights

  • নতুন সাব-কম্প্যাক্ট সেডান লঞ্চ করবে Renault
  • ইতিমধ্যেই এই গাড়ি ডিজাইন শুরু হয়েছে
  • শুধুমাত্র ভারতের গ্রাহকের কথা মাথায় রেখে এই গাড়ি ডিজাইন হচ্ছে

লক্ষ্য ভারতের সাব-কম্প্যাক্ট সেডান গাড়ির বাজার। তাই নতুন গাড়ি ডিজাইন করছে Renault। ভারতে Maruti Suzuki Dzire লঞ্চের পর থেকেই 4 মিটারের কম দৈর্ঘ্যর সেডান গাড়ির জনপ্রিয়তা বাড়তে শুরু করে। এবার শুধুমাত্র ভারতের জন্য নতুন সাব-কম্প্যাক্ট সেডান ডিজাইন শুরু করল ফরাসি কোম্পানিটি। ভারত ছাড়াও লাতিন আমেরিকা, দক্ষিণ পূর্ব এশিয়া আর আফ্রিকার বাজারে এই গাড়ি লঞ্চ হতে পারে। ইতিমধ্যেই প্যারিসে Renault সদর দপ্তরের সূত্র মারফৎ নতুন গাড়ি ডিজাইনের খবর জানতে পেরেছে carandbike।

2017 maruti suzuki dzire

সাব-কম্প্যাক্ট সেডান সেগমেন্টে এক নম্বরে রয়েছে Maruti Suzuki Dzire

2019 আর্থিক বছরে 12 শতাংশ বৃদ্ধি পেয়েছে এই সেগমেন্টে। এই সময়ে দেশের বাজারে মোট 4.6 লক্ষ সাব-কম্প্যাক্ট সেডান বিক্রি হয়েছে। ভারতের অন্যতম জনপ্রিয় গাড়ি সেগমেন্টের তকমা ছিনিয়ে নিয়েছে এই গাড়িগুলি।

শুরুতে জানা গিয়েছিল B0/M0 প্ল্যাটফর্মে নতুন গাড়ি ডিজাইন করবে Renault। তবে পরিকল্পনা বদলে CMF-A+ প্ল্যাটফর্মে নতুন গাড়ি তৈরির খবর পাওয়া গিয়েছে। একই প্ল্যাটফর্মে ডিজাইন হয়েছে নতুন Renault Triber।

new honda amaze driving performance

সাব-কম্প্যাক্ট সেডান সেগমেন্টের অন্যতম জনপ্রিয় গাড়ি Honda Amaze

প্রধানত পারিবারিক ব্যবহারের জন্য সাব-কম্প্যাক্ট সেডান কিনছেন ভারতবাসী। আর ক্রমশ বাড়তে থাকা জনপ্রিয়তাকে মাথায় রেখেই নতুন সাব-কম্প্যাক্ট সেডান ডিজাইন করছে Renault। শুরুতে ভারতে লঞ্চ হলেও ধীরে ধীরে বিশ্বের অন্যান্য প্রান্তে লঞ্চ হতে পারে এই গাড়ি।

0 Comments

এই মুহূর্তে ভারতে সাব-কম্প্যাক্ট সেডান সেগমেন্টে রয়েছে Ford Aspire, Hyundai Xcent, Tata Tigor, আর VW Ameo এর মতো জনপ্রিয় গাড়িগুলি। 4 মিটার সেগমেন্টের থেকে একটু বড় হলেও বাজারে রয়েছে Toyota Etios।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.