New Cars and Bikes in India

এক্সক্লিউসিভ: অক্টোবরে বাজারে আসবে নতুন Ertiga

অক্টোববে ভারতে লঞ্চ হবে নতুন Ertiga। অক্টোবর মাসের শেষ সপ্তাহে ভারতে এই গাড়ি লঞ্চ করবে Maruti Suzuki। দুর্গাপুজো ও কালীপুজোর মাঝে ভারতে আসবে নতুন Ertiga।

ছবি দেখুন
নতুন Maruti Suzuki Ertiga

Highlights

  • দুর্গাপুজো ও কালীপুজোর মাঝে ভারতে আসবে নতুন Ertiga
  • আপাতত Nexa ব্র্যান্ডে ঢুকবে না Ertiga
  • সাধারন ডিলারদের মাধ্যমেই বিক্রি হবে নতুন এই গাড়ি

প্রতি মাসে গড়ে 4,500 টি Maruti Suzuki Ertiga বিক্রি হয়। প্রায় ছয় বছর হল শেষ Ertiga মডেল বাজারে এসেছিল। ক্রমশ কমছে এই গাড়ি বিক্রি। তাই Ertiga-র নতুন একটি ভার্সান লঞ্চ প্রয়োজনীয় হয়ে পড়েছে। সূত্র মারফৎ জানা গিয়েছে অক্টোববে ভারতে লঞ্চ হবে নতুন Ertiga। অক্টোবর মাসের শেষ সপ্তাহে ভারতে এই গাড়ি লঞ্চ করবে Maruti Suzuki। দুর্গাপুজো ও কালীপুজোর মাঝে ভারতে আসবে নতুন Ertiga। ইতিমধ্যেই এই বিষয়ে জানতে চেয়ে Maruti Suzuki কে ইমেল পাঠিয়েছে Carandbike। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সেই প্রশ্নের উত্তর পাওয়া যায়নি।

আপাতত Nexa ব্র্যান্ডে ঢুকবে না Ertiga। সাধারন ডিলারদের মাধ্যমেই বিক্রি হবে নতুন এই গাড়ি। তবে কোম্পানির ডিলাররা এখনো নতুন এই গাড়ির বুকিং নেওয়া শুরু করেননি। তবে কিছু 11,000 টাকার বিনিময়ে আনঅফিশিয়ালি নতুন Ertiga-র বুকিং নেওয়া শুরু করেছেন বলে জানা গিয়েছে।

new maruti suzuki ertiga

(নতুন Maruti Suzuki Ertiga)

শেষ জেনারেশানের থেকে আকারে একটু বড় নতুন Ertiga। এর ফলেই পিছনের সিটে আগের থেকে বেশি জায়গা থাকবে। 1.5 লিটার পেট্রল ইঞ্জিনে পাওয়া যাবে নতুন Maruti Suzuki Ertiga। সম্প্রতি লঞ্চ হওয়া Ciaz গাড়িতে একই ইঞ্জিন ব্যবহার হয়েছে। এর সাথেই কোম্পানির জনপ্রিয় 1.3 লিতার জিজেল ইঞ্জিনেও এই গাড়ি পাওয়া যাবে। ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশানে পাওয়া যাবে নতুন Maruti Suzuki Ertiga।

maruti suzuki ertiga interiors
0 Comments

আগের থেকে আকারী একটু বড় হবে নতুন Ertiga। বাইরে থেকে দেখে তা বোঝা যাবে। এই গাড়িতে থাকবে নতুন হেডল্যাম্প। ভারতে 16 ইঞ্চি হুইলে লঞ্চ হতে পারে নতুন Ertiga। ইন্টিরিয়ারে টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেমে Apple CarPlay আর Android Auto সাপোর্ট থাকবে।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.