New Cars and Bikes in India

এক্সক্লিউসিভ: কবে লঞ্চ হবে নতুন Wagon R?

ভারতের বাইরে পূর্ব ইউরোপের দেশগুলিতেও দারুন জনপ্রিয় এই গাড়ি। এই মুহুর্তে জাপানের বেস্ট সেলিং গাড়ি এটি। ইলেকট্রিক ভার্সানে আসতে চলেছে নতুন Wagon R। 2020 সালে বাজারে আসবে ইলেকট্রিক Wagon R।

ছবি দেখুন
নতুন Maruti Suzuki Wagon R

Highlights

  • 2019 সালে Wagon R এর নতুন মডেল বাজারে আসবে
  • Tiago। নতুন Wagon R এ থাকবে ABS, এয়ারব্যাগের মতো সুরক্ষা ফিচার
  • 2020 সালে ইলেকট্রিক ভার্সানে আসতে চলেছে নতুন Wagon R

ভারতে Maruti Suzuki –র অন্যতম জনপ্রিয় গাড়ি Wagon R। প্রতি মাসে প্রায় 14,000 Wagon R বিক্রি করে কোম্পানি। Maruti Suzuki –র এক বিশ্বস্ত সূত্র মারফৎ NDTV Carandbike জানতে পেরেছে 2019 সালে Wagon R এর নতুন মডেল বাজারে আসবে। ইতিমধ্যেই ছোট 660 cc ইঞ্জিন সহ জাপানে এই গাড়ি লঞ্চ হয়েছে। তবে ভারতে নতুন Wagon R এ থাকতে চলেছে কোম্পান্নির 1 লিটার K10 ইঞ্জিন। Celerio গাড়িতে এই ইঞ্জিন ব্যবহার হয়। বর্তমানে CNG ভেরিয়েন্টে এই গাড়ি পাওয়া যায়। তবে নতুন Wagon R এ এই ভেরিয়েন্ট পাওয়া যাবে কী না জানা যায়নি।

অতীতে ডিজেল Wagon R নিয়ে কম কথা হয়নি। তবে ছোট এই গাড়িতে 1.3 লিটার ইঞ্জিন গাড়ির আওয়াজ বাড়িয়ে তুলতে পারে। তাই শুধু পেট্রল ভেরিয়েন্টে লঞ্চ হতে পারে নতুন Wagon R।

mfbmps78

(নতুন Maruti Suzuki Wagon R)

Advertisement

গত সপ্তাহে Wagon R এর 25 বছর পূরণ হল। ভারতে কয়েক লক্ষ Wagon R বিক্রি হয়েছে। ভারতের বাইরে পূর্ব ইউরোপের দেশগুলিতেও দারুন জনপ্রিয় এই গাড়ি। এই মুহুর্তে জাপানের বেস্ট সেলিং গাড়ি এটি। ইলেকট্রিক ভার্সানে আসতে চলেছে নতুন Wagon R। 2020 সালে বাজারে আসবে ইলেকট্রিক Wagon R। ইতিমধ্যেই ভারতে 50 টি ইলেকট্রিক গাড়ি নিয়ে পরীক্ষা শুরু করেছে Maruti Suzuki।

4gk6cj5g

(2020 সালে লঞ্চ হবে ইলেকট্রিক Wagon R ) 

0 Comments


বাজারে নতুন Hyundai Snatro –র সামনে প্রতিযোগিতার সম্মুখীন হবে এই গাড়ি। এছাড়াও Wagon R কে প্রতিযোগিতা জানাতে ইতিমধ্যেই বাজারে রয়েছে Tata Tiago। নতুন Wagon R এ থাকবে ABS, এয়ারব্যাগের মতো সুরক্ষা ফিচার। এর সাথেই যোগ হবে নতুন LED ডে টাইম রানিং লাইট।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

সাম্প্রতিক খবর

Be the first one to comment
Thanks for the comments.