এক্সক্লিউসিভ: পেট্রল ভেরিয়েন্টে Mahindra XUV300 গাড়ির রিভিউ

XUV300 গাড়িতে একমাত্র অটমেটিক গিয়ারের অভাগ বোধ করেছি আমরা। যদিও শিঘ্রই AMT ভেরিয়েন্টে বাজারে আসবে এই গাড়ি। 7.90 লক্ষ টাকা (এক্স-শোরুম) দামে XUV300 বেস ভেরিয়েন্ট পাওয়া যাবে। টপ ভেরিয়েন্ট কিনতে 11.50 লক্ষ টাকা খরচ হবে।

ছবি দেখুন
শুধুমাত্র 6 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশানে পাওয়া যাচ্ছে Mahindra XUV300

এই মুহুর্তে ভারতের বাজারে সবথেকে ‘হট' সেগমেন্ট সাবকম্প্যাক্ট এসইউভি। এই সেগমেন্টে Mahindra –র বাজি XUV300। সম্প্রতি লঞ্চ হয়েছে এই গাড়ি। ভারতের সাবকম্প্যাক্ট এসইউভি সেগমেন্ট বাজারে এই গাড়ি ঝড় তুলতে পারবে কী না জানার জন্য অপেক্ষা করতে হবে। বেস ভেরিয়েন্টেও একাধিক প্রিমিয়াম ফিচার দিয়ে গ্রাহকের মন জেতার চেষ্টা করেছে Mahindra। 7.90 লক্ষ টাকা (এক্স-শোরুম) দামে XUV300  বেস ভেরিয়েন্ট পাওয়া যাবে। টপ ভেরিয়েন্ট কিনতে 11.50 লক্ষ টাকা খরচ হবে। পেট্রল ভেরিয়েন্টের বেস ভেরিয়েন্টের দাম 7.90 লক্ষ টাকা থেকে শুরু হলেও ডিজেল ভেরিয়েন্টের বেস ভেরিয়েন্টের দাম শুরু হবে 8.49 লক্ষ টাকা থেকে। অবশেষে আমরা পেট্রল ভেরিয়েন্টে Mahindra XUV300 গাড়ি চালানোর সুযোগ পেয়েছি।

jc6e6hsk

Mahindra XUV300 পেট্রল ভেরিয়েন্টের দাম শুরু হচ্ছে 7.90 লক্ষ টাকা থেকে

ডিজেল গাড়ির ভবিষ্যৎ নিয়ে বেশ কিছুদিন ধরেই প্রশ্ন চিহ্ন উঠতে শুরু করেছে। তাই খুবই সতর্কভাবে পেট্রল ভেরিয়েন্টে XUV300 গাড়ি লঞ্চের সিদ্ধান্ত নিয়েছে Mahindra।

vq9d1u1s

Mahindra XUV300 গাড়িতে থাকছে একটি 1.2 লিটার ইঞ্জিন

পেট্রল ভেরিয়েন্টে Mahindra XUV300 গাড়িতে থাকছে একটি 1.2 লিটার ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ 110 bhp শক্তি পাওয়া যাবে। সাথে থাকছে সর্বোচ্চ 200 Nm টর্ক।

94g0ebd4

এই গাড়িতে কম আরপিএম ও কম গিয়ারে এই গাড়িতে বিদ্যুৎ গতিতে অ্যাকসিলারেশান পাওয়া যা

খাতায় কলমে এই সেগমেন্টে এটাই সবথেকে শক্তিশালী ইঞ্জিন। শুরুতে আমাদের বলা হয়েছিল এই গাড়িতে KUV গাড়ির ইঞ্জিন ব্যবহার হয়েছে। কিন্তু গাড়ি চালাতে বসে আমাদের ধারনা বদলে গিয়েছে। কম আরপিএম ও কম গিয়ারে এই গাড়িতে বিদ্যুৎ গতিতে অ্যাকসিলারেশান পাওয়া যাবে। তবে কখনই এই গাড়ির শক্তি নিয়ে আপনার মনে সংশয় দেখা যাবে না। তবে টার্বোচার্জার চালু হওয়ার সাথে সাথেই এই গাড়ি চালানোর অভিজ্ঞতা অন্য স্তরে পৌঁছে যাবে।

6ev1ndd

পেট্রল ভেরিয়েন্টে Mahindra XUV300 গাড়ি চালানোর সাথে গাড়ি চড়ার অভিজ্ঞতাও দারুন মসৃণ হবে।

নতুন এই গাড়ি চালানোর সাথে গাড়ি চড়ার অভিজ্ঞতাও দারুন মসৃণ হবে। থাকছে দারুন হ্যান্ডেলিং। গাড়ির স্টিয়ারিং একটু উপরে তুলে চালালে আরও ভালো হয় সেই অভিজ্ঞতা।

8v58l02o

Mahindra XUV300 পেট্রল ভেরিয়েন্টে খুব ভালো টর্ক থাকার জন্য ঘন ঘন গিয়ার বদলাতে হবে না

গাড়ি চড়ার অভিজ্ঞতায় যে কোনও গাড়িতে টেক্কা দিতে পারবে Mahindra XUV300। নিঃসন্দেহে XUV300 চড়ার অভিজ্ঞতা আরামদায়ক হবে। গাড়ির চালিয়েও দারুন মজা পেয়েছি আমরা। শহরের ট্রাফিকে এই গাড়ি চালাতেও কোন সমস্যা হয়নি। মাত্র 2000 আরপিএম এ এই গাড়িতে 200 Nm টর্ক পাওয়া যাবে।

m25t1d8s

পেট্রল ভেরিয়েন্টে Mahindra XUV300 গাড়িতে আমরা 16 কিমি মাইলেজ পেয়েছি

0 Comments

এই গাড়িতে কত মাইলেজ পাওয়া যাবে এখনও জানা যায়নি। তবে গাড়ি চালানোর সময় আমরা এক লিটার পেট্রলে 16 কিমি রাস্তা গিয়েছি। XUV300 গাড়িতে একমাত্র অটমেটিক গিয়ারের অভাগ বোধ করেছি আমরা। যদিও শিঘ্রই AMT ভেরিয়েন্টে বাজারে আসবে এই গাড়ি।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.