প্রতি দুই মিনিটে বিক্রি হয় একটি Maruti Suzuki Dzire

1.2 লিটার পেট্রল ও 1.3 লিটার ডিজেল ভার্সানে পাওয়া যায় Maruti Suzuki Dzire। এর সাথেই রয়েছে ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন। 1.2 লিটার পেট্রল ইঞ্জিনে সর্বোচ্চ 82 bhp শক্তি আর 113 Nm টর্ক পাওয়া যায়। অন্যদিকে 1.3 লিটার ডিজেল ইঞ্জিনে থাকছে সর্বোচ্চ 74 bhp শক্তি আর 190 Nm টর্ক।

ছবি দেখুন
ভারতে বিক্রি হওয়া মোট কম্প্যাক্ট সেডান গাড়ির 55 শতাংশ Maruti Suzuki Dzire

দশ বছর ধরে ভারতে Dzire কম্প্যাক্ট সিডান বিক্রি কছে Maruti Suzuki। ইতিমধ্যেই গোটা দেশে 19 লক্ষ Dzire বিক্রি হয়েছে। 2018-19 আর্থিক বছরে মোট  2.5 লক্ষ Dzire বিক্রি করেছে Maruti Suzuki। অর্থাৎ প্রতি মাসে বিক্রি হয়েছে 21,000 গাড়ি। যা ভারতে বিক্রি হওয়া মোট কম্প্যাক্ট সেডান গাড়ির 55 শতাংশ। এই সেগমেন্টে দুই নম্বরে রয়েছে Honda Amaze।

new maruti suzuki dzire

প্রতি মাসে 21,000 টা Dzire বিক্রি হয়েছে 

Maruti Suzuki এক্সিকিউটিভ ডিরেক্টর শশাঙ্ক শ্রীবাস্তব জানিয়েছেন, “ভারতে Maruti Suzuki -র বিশাল সাফল্যের পিছনে Dzire ব্র্যান্ডের বড় অবদান রয়েছে। এই গাড়ির হাত ধরে ভারতে নতুন কম্প্যাক্ট সেডান সেগমেন্ট তৈরী করেছি আমরা। আর প্রথম থেকেই এই সেগমেন্টে এক নম্বরে রয়েছে Dzire।”

0 Comments

ইতিমধ্যেই ভারতে AMT ভেরিয়েন্টের Dzire গাড়ি দারুন সাফল্য পেয়েছে। ভারতে বিক্রি হওয়া মোট Dzire এর 13 শতাংশ AMT ভেরিয়েন্ট। 1.2 লিটার পেট্রল ও 1.3 লিটার ডিজেল ভার্সানে পাওয়া যায় Maruti Suzuki Dzire। এর সাথেই রয়েছে ম্যানুয়াল ও অটোমেটিক ট্রান্সমিশন। 1.2 লিটার পেট্রল ইঞ্জিনে সর্বোচ্চ 82 bhp শক্তি আর 113 Nm টর্ক পাওয়া যায়। অন্যদিকে 1.3 লিটার ডিজেল ইঞ্জিনে থাকছে সর্বোচ্চ 74 bhp শক্তি আর 190 Nm টর্ক। পেট্রল ভেরিয়েন্টে 22 কিমি প্রতি লিটার আর ডিজেল ভেরিয়েন্টে 28 কিমি প্রতি লিটার মাইলেজ পাওয়া যায়।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Compare Maruti Suzuki Dzire with Immediate Rivals

Be the first one to comment
Thanks for the comments.