কোম্পানির শেয়ারে ধস, দুই মিনিটে প্রায় 7,000 কোটি টাকা খোয়ালেন ইলন মাস্ক

গাড়ি বিক্রি বিপুল পরিমান কমে যাওয়ার কারনে বাজার শুরু হতেই লগ্নিকারীরা শেয়ার বিক্রি করে দিতে শুরু করে। এর ফলেই কোম্পানির শেয়ারের দাম হুহু করে পরে যায়। এর আগে কখনও Tesla স্টকের দাম এক ধাক্কায় এতটা কমেনি।

ছবি দেখুন
দুই মিনিটে 1.1 বিলিয়ান মার্কিন ডলার (প্রায় 7,000 কোটি টাকা) খুইয়েছেন Tesla প্রধান ইলন মাস্ক

শেয়ার বাজার খোলার সাথে সাথেই ধস নামল Tesla সেয়ারে। প্রথম দুই মিনিটে কোম্পানির শেয়ারের দাম 11 শতাংশ কমে যায়। এর ফলে নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জে প্রথম দুই মিনিটে 1.1 বিলিয়ান মার্কিন ডলার (প্রায় 7,000 কোটি টাকা) খুইয়েছেন Tesla প্রধান ইলন মাস্ক।

2019 সালের প্রথম ত্রৈমাসিকে গাড়ি ডেলিভারিতে বিপুল পরিমান হ্রাস চোখে পরেছে। 2019 সালের জানুয়ারি থেকে মার্চ মাসে মোট 63,000 গাড়ি ডেলিভার করেছে Tesla। 2018 সালের অক্টোবর মাস থেকে ডিসেম্বর মাস পর্যন্ত মোট 90,966 টি গাড়ি ডেলিভার করেছিল Tesla। গাড়ি বিক্রি বিপুল পরিমান কমে যাওয়ার কারনে বাজার শুরু হতেই লগ্নিকারীরা শেয়ার বিক্রি করে দিতে শুরু করে। এর ফলেই কোম্পানির শেয়ারের দাম হুহু করে পরে যায়। এর আগে কখনও Tesla স্টকের দাম এক ধাক্কায় এতটা কমেনি।

0 Comments

Bloomberg এর বিলিয়ানিয়র ইনডেক্স অনুযায়ী সকাল 9 টা 32 মিনিটে ইলন মাসের মোট সম্পত্তির পরিমান ছিল 22.3 বিলিয়ান মার্কিন ডলার। এর মধ্যে প্রায় 10 বিলিয়ান মার্কিন ডলার সম্পত্তি Tesla থেকে আর প্রায় 13 বিলিয়ান মার্কিন ডলার রকেট কোম্পানি SpaceX থেকে পেয়েছে মাস্ক।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.