কল্পবিজ্ঞান নয়! বাস্তবে এই গাড়ি নিয়ে এল ফরাসি কোম্পানি

সম্পূর্ণ ইলেকট্রিক এই গাড়ি লম্বা দূরত্ব সফর করার জন্য বিশেষভারে তৈরী হয়েছে। Citroen 19_19 Concept গাড়ি এক চার্জে 800 কিমি রাস্তা চলতে পারবে। এছাড়াও এই গাড়িতে স্বয়ংক্রিয় ড্রাইভিং প্রযুক্তি থাকছে।

ছবি দেখুন
এক চার্জে 800 কিমি রাস্তা চলতে পারবে Citroen 19_19 Concept

কোম্পানির 100 বছর পূর্তি উপলক্ষে নতুন কনসেপ্ট গাড়ি নিয়ে এল জনপ্রিয় গাড়ি প্রস্তুতকারী কোম্পানি Citroen। Viva Tech 2019 ইভেন্টে এই গাড়ি সামনে এনেছে ফরাসি কোম্পানিটি। নতুন এই কনসেপ্ট গাড়ির নাম Citroen 19_19 Concept। 1919 সাল থেকে 2019 সাল পর্যন্ত কোম্পানির সফরকে তুলে ধরতেই এই গাড়ি সামনে এনেছে কোম্পানিটি। সম্পূর্ণ ইলেকট্রিক এই গাড়ি লম্বা দূরত্ব সফর করার জন্য বিশেষভারে তৈরী হয়েছে। এক চার্জে 800 কিমি রাস্তা চলতে পারবে Citroen 19_19 Concept। এছাড়াও এই গাড়িতে স্বয়ংক্রিয় ড্রাইভিং প্রযুক্তি থাকছে।

57php4m8

Citroen 19_19 Concept

ভবিষ্যতে এই গাড়ির ভডিজাইনের পথ দেখাবে এই গাড়ি, মনে করেন Citroen এর ডিজাইনাররা। Viva Tech 2019 শো এর অন্যতম প্রধান আকর্ষন এই গাড়িটি। এক ঝলকে এই গাড়ি দেখে কল্পবিজ্ঞানের গল্প থেকে তুলে আনা বলেই মনে হবে।

ncr96a2

Citroen 19_19 concept

তবে শুফমাত্র বাইরে ত্থেকেই নয়, গাড়ির কেবিনেও রয়েছে ভবিষ্যতের ছোঁয়া। লম্বা দূরত্ব সফরের জন্য এই গাড়ির কেবিনে আরামের দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে। সামনের সিট রিক্লাইনার চেয়ারের মতো কাজ করবে।

qinjl9ao

Citroen 19_19 concept এর কেবিন

0 Comments

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই গাড়ির স্বয়ংক্রিয় ড্রাভিং প্রযুক্তি কাজ করবে। ড্যাশবোর্ডে ডিসপ্লের সাহায্যে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্সের মাধ্যমে এই গাড়ি নিয়ন্ত্রণ করা যাবে। স্বয়ংক্রিয় ড্রাইভিং প্রযুক্তির মাধ্যমে এই গাড়ি চললেও Citroen 19_19 Concept গাড়িতে থাকছে একটি স্টিয়ারিং হুইল। চাইলে গাড়ি চলার সময় নিয়ন্ত্রণ নিজের হাতে নিয়ে নেওয়া যাবে।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.