পাঁচ বছরের মধ্যেই শহরের আকাশে উড়বে ‘ফ্লাইং কার’

এখন হোম ডেলিভারি, বিনোদনে কাজে লাগছে দ্রোণ। একই প্রযুক্তি ব্যবহার করে শহরে যোগাযোগ ব্যবস্থায় বিপ্লব আনা সম্ভব। আকাশে যোগাযোগ ব্যবস্থায় ট্রাফিক জ্যামের হাত থেকে রেহাই পাওয়া গেলেও সুরক্ষা ও আরামে নতুন চ্যালেঞ্জের সম্মুখীন হবেন বিজ্ঞানীরা।

ছবি দেখুন

শহরের রাস্তায় ট্রাফিক জ্যামে নাস্তানাবুদ হওয়ার দিন শেষ হতে চলেছে। শিঘ্রই বিশ্বের বড় শহহরগুলির রাস্তা ছেড়ে আকাশে উড়বে স্বয়ংক্রিয় গাড়ি। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই কথা জানিয়েছেন Intel দ্রোণ বিভাগের প্রধান আনিল নান্দুরি। উড়ন্ত গাড়িই যোগাযোগ ব্যবস্থার ভবিষ্যৎ বলে মনে করেন তিনি। শুরুতেই বিপুল ভাবে জনপ্রিয় না হলেও বিভিন্ন শহরের আকাশে অল্প পরিমানে ‘ফ্লাইং কার' দেখা যাবে।

এখন হোম ডেলিভারি, বিনোদনে কাজে লাগছে দ্রোণ। একই প্রযুক্তি ব্যবহার করে শহরে যোগাযোগ ব্যবস্থায় বিপ্লব আনা সম্ভব বলে নতুন করেন আনিল। আগামী দশ বছরের মধ্যেই গোটা বিশ্বে ‘ফ্লাইং ট্যাক্সি' বিপুল জনপ্রিয় হবে বলে মনে করেন তিনি।

আকাশে যোগাযোগ ব্যবস্থায় ট্রাফিক জ্যামের হাত থেকে রেহাই পাওয়া গেলেও সুরক্ষা ও আরামে নতুন চ্যালেঞ্জের সম্মুখীন হবেন বিজ্ঞানীরা।

0 Comments

নান্দুরি বলেন, টানেলের মধ্যে থেকে যোগাযোগের নতুন উপায় খুঁজে পাওয়ার থেকে অনেক কম খরচে আকাশে যোগাযোগ ব্যবস্থায় বিপ্লব নিয়ে আসা সম্ভব।

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.