Suzuki Gixxer SF 250 রিভিউ

200-250 cc সেগমেন্টে Gixxer SF 250 এর হাত ধরে ফিরে আসতে পারবে Suzuki? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই বুদ্ধ ইন্টারন্যাশানাল সার্কিটে এই মোটরসাইকেল চালালাম আমরা।

ছবি দেখুন
আমরা বুদ্ধ ইন্টারন্যাশানাল সার্কিটে Suzuki Gixxer SF 250 চালিয়েছি

250cc সেগমেন্টে সোমবার লঞ্চ হয়েছে Suzuki Gixxer SF 250। ভারতে 250cc মোটরসাইকেলের ক্রমবর্ধমান জনপ্রিয়তার কারনেই এই মোটরসাইকেল নিয়ে আশাবাদী Suzuki। 2014 সালে প্রথম 250cc মোটরসাইকেল লঞ্চ করেছিল জাপানের কোম্পানিটি। পাঁচ বছর আগে 3.1  লক্ষ টাকায় লঞ্চ হয়েছিল Suzuki Inazuma। ভারতের বাজারে ডাঁহা ফেল করেছিল সেই মোটরসাইকেল। এর পরে ভারতে আর কোন মোটরসাইকেল আনেনি Suzuki। এক লক্ষ টাকা দাম কমিয়েও ভারতে সাফল্য পায়নি এই মোটরসাইকেল। পরে ভারতে Inazuma বিক্রি বন্ধ করে দেয় Suzuki।

sa46ah9o

পাঁচ বছর পরে Gixxer SF 250 এর হাত ধরে 250cc সেগমেন্টে ফিরে এল Suzuki। নতুন Suzuki Gixxer SF 250 মোটরসাইকেলে থাকছে সম্পূর্ণ নতুন ডিজাইন। ভারতে তৈরী এই মোটরসাইকেলের অনেকটা ভারতেই ডিজাইন করা হয়েছে। 200-250 cc সেগমেন্টে Gixxer SF 250 এর হাত ধরে ফিরে আসতে পারবে Suzuki? সেই প্রশ্নের উত্তর খুঁজতেই বুদ্ধ ইন্টারন্যাশানাল সার্কিটে এই মোটরসাইকেল চালালাম আমরা।

q0sv14sg

ডিজাইন ও ফিচার

Suzuki Gixxer SF 250 নিসন্দেহে একটি হ্যান্ডসাম মোটরসাইকেল। যে কোন দিক থেকে এই মোটরসাইকেল আপনার নজর কাড়বে। সামনের LED লাইট এই মোটরসাইকেলকে মর্ডান লুক দিয়েছে। থাকছে ক্লিপ অন হ্যান্ডেল বার। Gixxer SF 250 এর LCD ইন্সট্রুমেন্ট প্যানেলের ডার্ক ব্যাক লাইট এই মোটরসাইকেলকে প্রিমিয়াম ফিল দিয়েছে। সেখানে মোটরসাইকেলের গতি, রেভ কাউন্টার, গিয়ার পজিশান আর সময় দেখা যাবে।

bn1svgls

Suzuki Gixxer SF 250 এ থাকছে 17 ইঞ্চি অ্যালয় হুইল আর টিউবলেস টায়ার। মোটরসাইকেলের পিছনে থাকছে 150 মিলিমিটার টায়ার আর সামনে থাকছে 110 মিলিমিটার টায়ার। ডবল ব্যারেল এক্সহস্টে থাকছে ক্রোম ফিনিশ। মোটরসাইকেল্র পিছনেও থাকছে সম্পূর্ণ নতুন ফিনিশ।

ajb9arjs

পারফর্মেন্স, রাইড ও হ্যান্ডলিং

ট্র্যাকে নামার সাথেই বোঝা গিয়েছিল Suzuki -র অয়েল কুলিং সিস্টেম শুধুমাত্র মার্কেটিং গিমিক ছিল না। দুর্দান্ত ইঞ্জিন পারফর্মেন্স ও লিনিয়ার অ্যাক্সিলারেশান পাওয়া গিয়েছে এই মোটরসাইকেলে। আমরা সর্বোচ্চ 152 কিমি প্রতি ঘন্টা গতিতে এই মোটরসাইকেল চালাতে পেরেছি। Suzuki Gixxer SF 250 মোটরসাইকেলে থাকছে একটি 249 cc সিঙ্গেল সিলিন্ডার, অয়েল কুলড ফুয়েল ইঞ্জেকটেড ইঞ্জিন। এই ইঞ্জিনে সর্বোচ্চ 26 bhp শক্তি আর 22.6 Nm টর্ক পাওয়া যাবে। সাথে থাকছে 6 স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশান।

l9cvkde

এই মোটরসাইকেলের সবথেকে কাছের প্রতিদ্বন্দী Honda CBR250R এও একই ধরনের পারফর্মেন্স পাওয়া যায়। তবে Gixxer SF 250 মোটরসাইকেলের এক্সহস্টের আরওয়ার তুলনালুক গম্ভীর। খুব জোরে আওয়ার জা হলেও সহজেই রাস্তায় নজর কাড়বে এই আওয়াজ।

7rgb41pk

এই মোটরসাইকেলে থাকছে LED হেডলাইট, ক্লিপ-অন হ্যান্ডেলবার, মাল্টি স্পোক 17 ইঞ্চি অ্যালয় হুইল আর ফ্ল্যাট রাবার। নতুন Suzuki Gixxer SF 250 মোটরসাইকেলে থাকছে একটি সম্পূর্ণ LCD ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। নতুন Suzuki Gixxer SF 250 মোটরসাইকেলের সামনে রয়েছে টেলিস্কোপিক ফর্ক আর পিছনে থাকছে মনোশক সাসপেনশান। সাথে থাকছে একটি ডুয়াল চ্যানেল ABS।

0psage2

মতামত

ভারতের 250 cc সেগমেন্টে একটু দেরী করে প্রবেশ করল Suzuki। তবে দুর্দান্ত প্যাকেজ সহ শিঘ্রই এই বাজারে অন্যতম সেরা বাজি হয়ে উঠতে পারে  নতুন Gixxer SF 250। 150-160 cc  মোটরসাইকেল আপডেট করতে চাইলে খুবই ভালো অপশান  Suzuki Gixxer SF 250।

8l8lnmck

দিল্লিতে  Suzuki Gixxer SF 250 এর এক্স শো-রুম দাম 1.71 লক্ষ টাকা। দামের তুলনায় এই মোটরসাইকেলে খুব ভালো পারফর্মেন্স পাওয়া যাবে। লম্বা দুরত্বের সাথেই রোজকার সফরেও আপনার সঙ্গী হতে পারে এই মোটরসাইকেল।

0 Comments

(ছবি: রাকেশ সিং)

অটো সংক্রান্ত সাম্প্রতিক খবর আর রিভিউস জানতে, লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube.

Be the first one to comment
Thanks for the comments.